NSUGT – NSU Grade Tracker অ্যাপ্লিকেশন রিভিউ

NSUGT – NSU Grade Tracker অ্যাপ্লিকেশন ব্যবহার করে গ্রেড এবং সিজিপিএ  এর হিসাব রাখা যাবে। প্রতিটি  কোর্স এর হিসাব রাখা এবং  বিশ্ববিদ্যালয় এর সকল নোটিশ এই  অ্যাপ্লিকেশন এর মাধ্যমে সহজেই পাওয়া  যাবে।  বিশ্ববিদ্যালয়  আনঅফিসিয়াল গ্রেড শিট  তৈরী  করা যাবে সহজেই। কোন  সেমেস্টার এ কি  কোর্স ছিলো সামনে কি কোর্স নাওয়া যাবে সব হিসাব সহজেই রাখা যাবে। এ ছাড়া  প্রতিটি ক্লাস  এর আগে মনে করিয়ে  দিবে ক্লাস আর কথা। পরীক্ষার আগের  রাতে পরীক্ষার সিলেবাস ও পরীক্ষার কথা মনে করিয়ে দিবে।

 

NSUGT এর Screenshot

NSUGT এর Screenshot

অ্যাপ্লিকেশনটি ডেভেলপ করেন নর্থসাউথ ইউনিভার্সিটির সিএসই বিভাগের তাশফিক। গুগল প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে পাওয়া যাবে এই ঠিকানায়।

অ্যাপ্লিকেশন ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে তাশফিক বলেন “ সামনে  এই অ্যাপ্লিকেশন  আরো নতুন ফীচার যেমন গ্রুপ চেট  ,স্টুডেন্ট প্রোফাইল ,ফাকাল্তী রিভিউ, আরো অনেক উপকারী ফিচারস যুক্ত করের জন্য কাজ করছি। আর এটার পর BRAC University এর  জন্য BUGT  এর  কাজ শুরু করব।

বেশির  ভাগ বন্ধুরাই সিজিপিএ  হিসাব করার সময় খাতা কলম ক্যালকুলেটর নিয়ে বসে তাই প্রথমে ভাবলাম যাতে সহজেই এটা করা যায় এ জন্য একটা অ্যাপ্লিকেশন  ডেভেলপ করি, পরে আবার ভাবলাম শুধু  সিজিপিএ হিসাব করলে এই অ্যাপ্লিকেশন একদিনেই ব্যবহার হবে তাই আরো নতুন নতুন ফিচার যুক্ত করলাম এবং শেষ পর্যন্ত এই অবস্থায় দাড়ালো। ” যোগ করলেন ডেভেলপার তাশফিক।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে পাওয়া যাবে এই ঠিকানায়।

আরো পড়ুনঃ বাংলা এসএমএস ( Bangla SMS ) অ্যান্ড্রয়েড অ্যাপ রিভিউ

Mosharrof Rubel

আমাকে ফেসবুকে পাবেন এখানেঃ মোশাররফ রুবেল

You may also like...

Leave a Reply