রেন্টে দিতে পারবেন আপনার স্মার্ট ফোনের ওয়ালপেপার!

আমেরিকান সেন্টারের উত্তর পাশের রোডটা দিয়ে হাটতে হাটতে কথা হচ্ছিলো সিদ্দিক আবু বকর ভাই এর সাথে। আমি লেইট হওয়াতে দাঁডিয়ে ছিলেন আগে থেকেই। কথাগুলো মূলত আমাকে নিয়েই। কি করছি কি করবো এসব। কথা হচ্ছে অ্যাপস নিয়ে, অ্যাপস এর ফিউচার নিয়ে। সাজেশানও পেলাম কিছু উনার কাছ থেকে। মিনিট পাঁচেক হাটার পর উনার অফিসে পৌঁছে যাই। সবার সাথে পরিচয় করিয়ে দিলেন আমাকে। তারপর উনার রুমে গিয়ে চলল আরো আলোচনা। লাঞ্চের সময় কথা দেশ, জাতি, মোবাইল অ্যাপস এগুলোর ভবিষ্যত নিয়ে। খুব মিশুক আর বিনয়ী মানুষ। কথা হল অডাসিটির অন্য ফাউন্ডারদের সাথেও।

 

অডাসিটির কাজের ফ্যান আমি আগে থেকেই। তাদের সাথে মিট করার সুযোগ পেয়ে মিস করতে চাইলাম না। সিদ্দিক ভাই ও অন্যদের সাথে কথা বলে শিখলাম অনেক কিছু, জানলাম অনেক নতুন কিছু। তারা একটা প্রোডাক্টের পেছনে কি পরিমান পরিশ্রম দেয় বলার মত না। প্রোডাক্টের কোয়ালিটি এন্সিউর করার জন্য করছে সাধ্যমত। যা কিছু ভালো আমি সাথে আছি সেটার। তাদের কাজগুলো দেখালো আমাকে সিদ্দিক ভাই। বসে বসে দেখলাম আর ভাবতেসিলাম আমি কি ছাঁই পাশ বানাই! 😛

 

দেশী ডিল নামে একটা অ্যাপ দেখালেন সিদ্দিক ভাই। হাতে নিয়ে মনে হল এটা লাইমের পাঠকদের জানানো দরকার। অ্যাপটার কাজ খুবই সিম্পল। আপনার যে ওয়ালপেপার ( লঙ্ক স্ক্রিন )  আছে সেটা ভাড়া দিতে পারবেন। এর জন্য আপনি পারবেন আয়ও করতে!

 

deshi deal দেশী ডিল

 

ফেসবুক, গুগল এরা কি করে? এরা আসলে আমাদের তথ্য সেল করে। আমরা কি পছন্দ করি, কই যাই, সেই অনুযায়ী আমাদের বিজ্ঞাপন দেয়। আমরা সেগুলো কিনি তাদের লাভ হয়। ধরুন, নতুন একটা কোম্পানী বাংলাদেশে আসবে। তারা যদি ফেসবুকের কাছ থেকে ডাটা নিতে পারে আমাদের, তাহলে তারা জানবে আমাদের টেস্ট কিরকম? আমরা কি করি? কোন ডিভাইস পছন্দ করি? কই যাই? কোন সেলিব্রেটিকে ফলো করি সব। যে অনুযায়ী সেই কোম্পানীর আমাদের টার্গেট করে এগুতে পারবে। এটা আমাদের জন্যও ভালো। আমরা যা চাচ্ছি যা পছন্দ করছি সেটাই পাচ্ছি। চিন্তা করুন এই যুগে আমাদের পছন্দ, অপছন্দ, চেক-ইন সব বিক্রি হয়! তাহলে ওয়ালপেপার বাকি থাকবে কেন? 😛 হ্যাটস অফ টূ অডাসিটি তারা এই চিন্তা করেছে এবং এমন একটা অ্যাপ বাংলাদেশের মানুষের জন্য আনার সাহস করেছেন। আমি ডেভেলপ করি, সো আমি বুঝি এগুলো করতে কোন লেভেলের সাহস লাগে!

 

আপনার লক স্ক্রিনে ওয়ালপেপারে বিভিন্ন কোম্পানীর ওয়ালপেপার যাবে। যেটা ভালো লাগে ভিজিট করবেন।এর জন্য আপনাকে পে করা হবে। এই মাসে অনেকে পে’ও করা হয়েছে। পে করা হবে রিচার্জ অথবা বিক্যাশ যেভাবে আপনি চান।

 

android lime deshi deal

দেশী ডিল অ্যাপে অ্যান্ড্রয়েড লাইম এর ওয়ালপেপার

 

শুনলাম এই অ্যাপ নিয়ে ভবিষ্যত কিছু পরিকল্পনার কথাও। ভালো কিছুই হবে আশা করছি। এরমধ্যে চলে এলো কফি। আমাকে জিজ্ঞেস করা হল কফি চলবে কিনা? আমার সোজা উত্তর ‘আমি সর্বভূক’!  😛

 

ফোন নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। সাইন ইন করলেই ওয়ালপেপার চলে আসবে আপনার ফোনের লক স্ক্রিনে। জিজ্ঞেস করলাম ওয়ালপেপার যে আসবে আমার তো অনেক নেট চলে যাবে! বাট উত্তর পেয়ে বুঝলাম যা ভাবছি তা না। সাইনইন করলেই ওয়ালপেপার নিয়ে নিবে। আর নেট নিয়ে টাকা হেঁচড়া করবেনা মোটেও অ্যাপটা।

 

সিদ্দিক ভাই বললেন তারা সর্বোচ্চ চেষ্টা করছেন ভালো মানের ওয়ালপেপার দিতে। তাই প্রত্যেকটা ওয়ালপেপার নিজেদের তদারকীতে বানাবেন যাতে স্ট্যান্ডার্ড ঠিক থাকে এবং ইউজার বিরক্ত হয় এমন কিছু না আসে। অ্যাপটা ডাউনলোড করা যাবে গুগল প্লে স্টোর এর এই ঠিকানা থেকে।

 

পরে আমাকে জিজ্ঞেস করলেন আমার কোন সাজেশান থাকলে যেন জানাই। আমি বললাম আমি আসলে সাজেশান দেয়ার মত বড় কেউ না। তবে আইডিয়াটা চমৎকার! প্যাসিভ ইনকাম থাকলো, দরকারী জিনিসগুলো হাতের কাছে পেলাম, বাংলাদেশ থেকে এমন একটা অ্যাপ হয়েছে এটা আপনার একটা বড় স্টেপ।

 

ওয়ালপেপার সেট হয়ে থাকলে ওখানে পাঁচটা অপশন দেখাবে।

১/ ওয়ালপেপার যে কোম্পানীর, সেই কোম্পানীর সাইট ভিজিট করা।

২/ চাইলে শেয়ার করতে পারবেন, ডিল সেভ করতে পারবেন।

৩/ চাইলে অ্যাডটা প্রিয়তে রাখতে পারবেন।

৪/ শর্টকাটে ক্যামেরায় যেতে পারবেন আপনার ফোনের।

৫/ ফোন আনলক। সো, এটা কিন্তু একটা স্ক্রিন লকার অ্যাপও বটে!

 

android lime deshi deal

 

গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে মাত্র সাড়ে তিন মেগাবাইটের অ্যাপটা ডাউনলোড করা যাবে এই ঠিকানা থেকে। দেশি ডিল অ্যাপের ফেসবুক পেজে যুক্ত থাকতে পারেনে এখান থেকে।

 

অনেক কিছু নিয়ে কথা হল উনাদের সাথে। সিদ্দিক ভাই আমাকে বললেন আমাদের ভালো অ্যাপগুলো উঠেনা কেন? আমি যা দেখেছি আমরা ভালোটাকে ভালো বলতে শিখিনাই এখনো। আরেকজনের পিছে লেগে থাকি ম্যাক্সিমাম। কোন কাজ যদি ভালো হয় তাহলে সেটাকে ছড়িয়ে দেয়ার চর্চাটা আমাদের মধ্যে কম। সেটা যদি করতে পারি আমরাও ভালো কিছু করতে পারবো।

 

ভালো থাকবেন সবাই। অডাসিটির হাউ আই ওয়ার্ক অ্যাপের রিভিউ পড়ুন এখানে।

 

আমাকে ফেসবুকে পাবেন এখানে।

Mosharrof Rubel

আমাকে ফেসবুকে পাবেন এখানেঃ মোশাররফ রুবেল

You may also like...

Leave a Reply