যে ভাবে খুলবেন গুগল প্লে স্টোর ডেভেলপার একাউন্ট

সালাম সবাইকে।
প্লে স্টোরে কিভাবে ডেভেলপার একাউন্ট খোলা যায় এইটা নিয়ে সবার প্রশ্ন। আজকে চেষ্টা করবো সেই প্রশ্নগুলোর উত্তর দিতে। প্লে স্টোরে ডেভেলপার একাউন্ট খুলতে ২৫ ডলার লাগে। আমরা যেহেতু এখনো অনলাইন লেন দেন সভ্যতার সাথে অভ্যস্ত না তাই এই সমস্যা হয়। যেমন আমি এখন পর্যন্ত একাউন্ট করেছি ৩টা। একটা দেশে থেকে ছোট ভাইর কার্ড ব্যবহার করে। একটা মামাকে দিয়ে, মামা ইউকে থাকে। একটা এক ভাইকে দিয়ে, উনিও ইউকে থাকে। এক কার্ড দিয়ে একাধিক একাউন্ট করা যায়না এটা একটা সমস্যা।

 

google play developer account example

গুগল প্লে স্টোর ডেভেলপার একাউন্ট

প্লে স্টোর একাউন্ট খোলা যাবে এই লিঙ্ক থেকেঃ https://play.google.com/apps/publish/signup/

 
পদ্ধতি ১ : কার্ড ব্যবহার করে
এক্ষত্রে নিচের ছবিটি দেখলে বুঝবেন তারা Master card, VISA, Amex, Discover কার্ডগুলো সাপোর্ট করে। তবে আমাদের ব্র্যাক ব্যাঙ্ক বা ডিবিবিএল এর ডেবিট কার্ডগুলোতে এসব লোগো থাকলেও আমার জানামতে এগুলা গুগল সাপোর্ট করেনা। ক্রেডিট কার্ডগুলো দিয়ে কিন্তু আপনি পেমেন্ট করতে পারবেন।

গুগল যা সাপোর্ট করে

গুগল যা সাপোর্ট করে

 

পদ্ধতি ২ : নেটেলার একাউন্ট ব্যবহার করে
প্রথমে, Neteller.com এ যাবেন, একটা একাউন্ট খুলবেন। তারপর অনলাইনে ডলার সেল করে এমন কাউকে বলবেন আপনার একাউন্টে ডলার লোড করে দিতে। আপনি তাকে বাংলা টাকা দিয়ে দিবেন। Neteller এ আপনাকে একটা ভার্চুয়াল কার্ড দিবে, যেটা ব্যবহার করে আপনি লেন দেন করতে পারবেন তথা একাউন্ট করতে পারবেন। তবে এ ব্যপারে খুব কেয়ারফুল ডলার কিনতে প্রতারনার শিকার হতে পারেন। আমি অনলাইন এক ডলার সেল/বাই গ্রুপে আমার ছোট ভাইকে ডলার কিনতে বলেছিলাম। সে টাকা পাঠানোর পর ঐ লোক ফোন অফ করে তাকে ব্লক করে দেয়। সো, ভেরি কেয়ারফুল।

নেটেলার লোগো

নেটেলার লোগো

পদ্ধতি : মামা চাচার কার্ড ব্যবহার করে
এটা আমার সবচেয়ে পছন্দের পদ্ধতি। কারন এভাবে ৩টা একাউন্ট করাইসি। আপনার পরিচিত জনের কার কার্ড আছে তাকে আগে ট্রিট দিয়ে দেন, পে করে দেন তারপর তার কার্ড ব্যবহার করে কিনে ফেলুন সোনার হরিণ গুগল প্লে স্টোর ডেভেলপার একাউন্ট।

 

আর হ্যাঁ একবার ২৫ ডলার দিয়ে একাউন্ট কিনে নিলে যত ইচ্ছে অ্যাপ আপ্লোড করতে পারবেন। এইটা লাইফটাইম আপনার একাউন্ট থাকবে।

ভালো থাকবেন।
সুস্থ থাকবেন।
হ্যাপি কোডিং।

আরো পড়ুনঃ

Mosharrof Rubel

আমাকে ফেসবুকে পাবেন এখানেঃ মোশাররফ রুবেল

You may also like...

Leave a Reply