নোকিয়ার রেপিড রোল গেম অ্যাপ্লিকেশন রিভিউ

টেলিকমিনিউকেশনের শুরু থেকে নকিয়ার তৈরি করা সেল ফোন মানুষের জীবনের একটি অংশ হয়ে উঠেছিল। বহু বছর ধরে নোকিয়া কোন সমস্যা ব্যাতিরেকে সম্মানের আসনটিতে জায়গা করে নিয়েছে। কিন্তু এপলের এই ফোন এবং গুগলের এন্ড্রয়েডের আবির্ভাবের পর নোকিয়া তার মার্কেট হারাতে শুরু করে ফলশ্রুতিতে মাইক্রোসফট নোকিয়া কিনে নেয়। নোকিয়ার মোবাইলে এমন কিছু গেম বিল্টিন ছিল যা হাজার হাজার মানুষ বহু সময় ধরে খেলত। তার মধ্যে Snake Xenzia, Rapid Roll, Space Impact উল্লেখযোগ্য।

বাংলাদেশের এক তরুণ নোকিয়ার সবচাইতে পুরোনো গেম রেপিড রোলকে রিমেইক করে নোকিয়াকে স্মৃতিতে অম্লান করে রাখল। প্রাথমিক ভাবে তা প্রথমে গুগল প্লে স্টোরে পাব্লিশ করা হল।

nokia rapid roll game

 

Download link: https://goo.gl/4jFfgU

তরুন এই ডেভল্পয়ারের নাম হল ইফতেখার হোসাইন। তিনি চট্টগ্রামে “IHP” নামক একটি এপ স্টুডিও এর প্রতিষ্ঠাতা।

রেপিড রোল গেম এর ইন্টারফেজ এরকম:
গেমটি সম্পূর্ণ রূপে নতুন ভাবে ডিজাইন এবং ডেভলপ করা হয়েছে। আছে ফাংশানাল প্ল্যাটফর্ম। সব্যসাচী হওয়া অতটা সহজ নাই। তাই নারায়নগঞ্জের একজন ডিজাইনার “অনিক সরকার” এর মিলিত প্রচেষ্ঠায় রেপিড রোল এর মত দারুন গেম তৈরি হচ্ছে। মোবাইল গেম ডেভলপমেন্টের যে শুধু উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে তা নয় বরং তা বেশ লাভজনক একটি ব্যবসা। IHP Studio প্রতিমাসে হাজার হাজার ডলারের বৈদেশিক মুদ্রা অর্জন করছে তাদের গেমের মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দেখিয়ে। মোবাইল গেম এর মাধ্যমে একটি নতুন মার্কেটিং সেক্টরও তৈরি হয়েছে। বিভিন্ন স্টার্টাপ ও নতুন কোম্পানি IHP Studio এর সহায়তায় তাদের পন্যের প্রচার প্রসার এবং নিজেদের ব্র্যান্ডিং এর ক্ষেত্র উম্মোচন করছে।

You may also like...

Leave a Reply