এডমব অ্যাকাউন্ট বন্ধ(নিষিদ্ধ) হয়ে যেতে পারে যে কারণে

অনেক অজানা কারনেই আপনার এডমব অ্যাকাউন্ট বন্ধ(নিষিদ্ধ) হয়ে যেতে পারে। কিছু কাজ করলে এবং কিছু কাজ করা এড়িয়ে চললে এরকম অনাকাঙ্খিত অ্যাকাউন্ট বন্ধ(নিষিদ্ধ) হওয়া থেকে বাঁচা যায়। এখানে সে গুলো নিয়েই আলোচনা করা হল-

Google AdMob verification

 

করণীয় নয়ঃ অযথা ক্লিক বা কারো দ্বারা ক্লিক করানো থেকে বিরত থাকুন। আপনি হয়ত ভাবছেন আমিতো ক্লিক করিনি, এমন মানুষ দিয়ে ক্লিক করিয়েছি কেউ কোনদিন টের পাবেনা। এরকম ভুলেও ভাববেন না। আপনি যে ভাবেই ফ্রড করেন না কেন গুগল জানতে পারবে এবং আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যাবে। তাই ছোটখাটো লাভের আশায় কোন প্রকার ফ্রড করবেন না।

করণীয়ঃ নিজে এবং পরিচিত দের ক্লিক থেকে দূরে থাকুন। নিজের নিরাপত্তার জন্য আপনার অ্যাপ সম্পর্কিত গোপনীয়তা রক্ষা করতে পারেন।

করণীয় নয়ঃ এমন ভাবে বিজ্ঞাপন দিবেন না যাতে আপনার অ্যাপ বিজ্ঞাপনের নিচে ঢাকা পড়ে যায় অথবা আপনার বিজ্ঞাপন ব্যবহারকারীর বিরক্তির কারন হয়ে দাঁড়ায়।

করণীয়ঃ এমন পজিশনে বিজ্ঞাপন দিন যাতে ব্যবহারকারীর চোখে পড়বে কিন্তু বিরিক্তিকর হবেনা।

করণীয় নয়ঃ অ্যাপ এর মধ্যে ব্যবহারকারীর অনিচ্ছা সত্ত্বেও ক্লিক পড়ে যায় এমন জায়গায় বিজ্ঞাপন দেখানো যাবেনা। যেমনঃ আপনি এমন জায়গায় বিজ্ঞাপন দিলেন যেখানে ব্যবহারকারীর ক্লিক করতেই হবে নতুবা অ্যাপ চালাতে পারবেনা।

করণীয়ঃ নিরাপদ স্থানে বিজ্ঞাপন দিন।

করণীয় নয়ঃ ব্যবহারকারীকে কখনোই ভয় দেখানো বা শাসান যাবেনা। যেমনঃ তুমি যদি এখানে ক্লিক না কর তোমার ফোনের মারাত্নক ক্ষতি হয়ে যাবে অথবা তুমি যদি এখানে ক্লিক না কর তোমার ফোন ভাইরাস ধ্বংস করে দেবে ইত্যাদি।

করণীয়ঃ আপনি যেটা করতে পারেন সেটা হল এমন যে, আপনি এখানে ক্লিক করে কিছু ফি দিয়ে অ্যাপ আপগ্রেড করতে পারবেন।

করণীয় নয়ঃ মিথ্যা কোন কিছুর আশ্বাস দেয়া যাবেনা। যেমনঃ এখানে ক্লিক করলে একটা একটা ল্যাপটপ উপহার পাবে অথবা ফ্রি ডাউনলোড করতে পারবে ইত্যাদি।

করণীয়ঃ ফ্রি ইবুক, লটারি ইত্যাদি পরিহার করাই ভাল।

করণীয় নয়ঃ অ্যাপ এর সাথে সংশ্লিষ্ট নয় এমন বিজ্ঞাপন দেখানো যাবেনা। যেমনঃ আপনার অ্যাপ হচ্ছে খেলা বিষয়ক কিন্তু আপনি বিজ্ঞাপন দেখাচ্ছেন ব্যাঙ্ক বা ইনসিওরেন্স সম্পর্কিত ইত্যাদি।

করণীয়ঃ যথাসম্ভব সংশ্লিষ্ট বিজ্ঞাপন দেখান।

করণীয় নয়ঃ লোকাল বিজ্ঞাপন ইন্টারন্যাশনালি দেখানো। যেমনঃ আপনি এমন কোন বিজ্ঞাপন দেখালেন যেটা আসলে আমাদের দেশের জন্য প্রযোজ্য কিন্তু কানাডা তে প্রচলিত নয় কিংবা কানাডাতে প্রযোজ্য কিন্তু বাংলাদেশে প্রযোজ্য নয়।

করণীয়ঃ ব্যবহারকারী বুঝে বা স্থান, কাল, পাত্র বুঝে বিজ্ঞাপন দেখান।

করণীয় নয়ঃ ব্যবহারকারী যদি প্রাপ্তবয়স্ক না হয় সেক্ষেত্রে কোনভাবেই প্রাপ্তবয়স্কদের বিজ্ঞাপন দেখানো যাবেনা। যেমনঃ বাচ্চাদের গেইমে কখনোই প্রাপ্তবয়স্কদের ব্যবহার্য জিনিস পত্রের বিজ্ঞাপন দেখানো যাবেনা।

করণীয়ঃ ব্যবহারকারীর বয়স বুঝে বিজ্ঞাপন দিন।

এডমব এ এড দেখানোর ব্যপারে খুব ই সতর্ক থাকুন। কেননা আপনার একটি ভুল শুধু আপনার একটি অ্যাপ ই নয় বরং অ্যাকাউন্ট ই বন্ধ করে দিতে পারে।

আরো পড়ুনঃ পিন ছাড়া যেভাবে AdMob একাউন্ট ভেরিফাই করবেন

You may also like...

Leave a Reply