ইসলামিক প্রশ্ন ও উত্তর নিয়ে অ্যাপ, প্রশ্ন করুন পেয়ে যাবেন উত্তর

জীবনে চলার পথে আমাদের ইসলাম বিষয়ক নানা রকম প্রশ্ন থাকে, কিন্তু বিভিন্ন  কারণে আমাদের এই প্রশ্নগুলি জানা হয়ে উঠে না। আর আমরা সকলেই জানি যে প্রয়োজন পরিমাণ ইসলামিক জ্ঞান অর্জন করা প্রত্যেক মুসলিমের জন্য ফরয।

ঈমান-আকীদা, নামায, রোযা, হজ্জ, যাকাতই শুধু নয়; বরং যে যেই পেশায় বা কাজে কর্মরত সেই পেশা বা কাজের জরুরী মাসআলা-মাসাইল জানাও তার জন্য ফরয। আর এই ব্যাপারটি মাথায় রেখেই বানানো হয়েছে ইসলামিক প্রশ্ন ও উত্তর (মাহাদ)।

ইসলামিক প্রশ্ন ও উত্তর - মাহাদ

ইসলামিক প্রশ্ন ও উত্তর – মাহাদ

আপনার মনে থাকা প্রশ্নটি অ্যাপের মাধ্যমে করে ফেলুন, আপনাকে নটিফিকেশনের মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে কবে আপনাকে উত্তরটি দেওয়া হবে। প্রশ্নের উত্তর অ্যাপের নির্ধারিত প্রোফাইলে সময়মত এসে যাবে।

অ্যাপটির তত্ত্বাবধান ও প্রশ্নাবলীর উত্তর প্রদান করছে উচ্চতর ইসলামী শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান মা’হাদুল বুহুসিল ইসলামিয়া। প্রতিটা প্রশ্নের উত্তর অনেক গবেষণা করে একাধিক আলেমের হাত ধরে পাবলিশ করা হয়। প্রতিষ্ঠানটির প্রধান মুফতী হলেন মুফতী ইবরাহীম হাসান দা.বা. আর পরিচালক হলেন মুফতী মাহমূদুল আমীন
অ্যাপটির মাধ্যমে আপনি যে যে সুবিধা পাবেনঃ

– ইসলামিক যে কোন ব্যাপারে প্রশ্ন করা যাবে

– পূর্ববর্তী বিভিন্ন প্রশ্ন ও তার উত্তর

– বিষয়ভিত্তিক প্রশ্ন ও উত্তর দেখার সুবিধা

অ্যাপ্লিকেশন সম্পর্কে এ.কে.এম রেজাউল আলম বলেন, “হঠাৎ করেই ইসলামিক  প্রশ্ন ও উত্তর অ্যাপ বানানোর আইডিয়া মাথায় আসে । পরবর্তিতে উচ্চতর ইসলামী  শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান মা’হাদুল বুহুসিল ইসলামিয়া কে পাশে পাই। “

অ্যাপ্লিকেশনটি কিছুটা সময় নিয়ে ধীরে ধীরে বানানো হয়েছে। বর্তমানে অ্যাপটি  চালাতে ইন্টারনেটের প্রয়োজন হয়। ভবিষ্যতে অফলাইনে প্রশ্ন ও উত্তর পড়ার সুবিধা  যোগ করা হবে বলে জানান অ্যাপ নির্মাতা এ.কে.এম রেজাউল আলম।

গুগল প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি বিনামূল্যে পাওয়া যাবে এই ঠিকানায়।

Mosharrof Rubel

আমাকে ফেসবুকে পাবেন এখানেঃ মোশাররফ রুবেল

You may also like...

Leave a Reply